৩০ বছর ধরে চুল বড় করছেন ইউক্রেনীয় ‘রাপাঞ্জেল’

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছেন ২ মিটার লম্বা চুলের অধিকারী ইউক্রেনীয় সুন্দরি অ্যালেনা ক্রাভচেনকো। ৩৫ বছরের অ্যালেনাকে তুলনা করা হচ্ছে রূপকথার চরিত্র রাপাঞ্জেলের সঙ্গে। তিনি চুল খুলে রাখলে সে চুল তার পা স্পর্শ করে। মাত্র ৫ বছর বয়স থেকেই তিনি তার চুল বড় করছেন। তার লম্বা চুলের কারণে তাকে বাস্তবের রাপাঞ্জেল হিসেবে আখ্যায়িত করেছে নেটিজেনরা।

মূলত মায়ের কথা রাখতেই কখনো নিজের চুল কাটেননি বলে জানিয়েছেন অ্যালেনা। তিনি বলেন, আমার মা বলতেন যে প্রতিটি নারীর উচিৎ তাদের চুল বড় করা এবং সেভাবেই রেখে দেয়া। ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, অ্যালেনা প্রতি ৬ মাসে একবার তার চুল ছাঁটেন। তাও শুধুমাত্র লম্বা চুলের সৌন্দর্য্য ও স্বাস্থ্যের কথা বিবেচনা করে।

প্রতি সপ্তাহে একবার নিজের চুল পরিস্কার করেন অ্যালেনা। চুলকে স্বাস্থ্যবান রাখতে তিনি সবসময় হেয়ার মাস্ক ব্যবহার করেন। লম্বা চুল হওয়ায় একে কোঁকড়ানো থেকে বাঁচাতে প্রতিদিন দুইবার চুল আঁচড়ান তিনি। 

ভেজা অবস্থায় কখনো চুল আঁচড়ান না অ্যালেনা। এতে করে চুল ভেঙ্গে যাওয়া থেকে বেঁচে যান তিনি। সবসময় প্রাকৃতিক উপায়ে চুল শুকান এই সুন্দরি। তিনি জানিয়েছেন, বড় চুলের কারণে তিনি যেমন পরিচিত হয়েছেন তেমনি এর অনেক নেতিবাচক দিকও রয়েছে। প্রায়ই তিনি হাটার সময় নিজের চুল পাড়িয়ে ফেলেন। তবে তিনি যেখানেই যান সেখানেই তার চুল তাকে আকর্ষনের কেন্দ্রে নিয়ে আসে। অনেকেই তার চুল ধরে দেখতে চান এবং ছবি তুলতে চান। অ্যালেনা তার চুলের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেও নিয়মিত শেয়ার করে থাকেন। বর্তমানে তার রয়েছে ৭০ হাজারেরও বেশি ফলোয়ার।

SHARE