সোহাগপুর বিধবাপল্লীতে জেলা পুলিশের ইফতার সামগ্রী বিতরণ

 

শেরপুরের নালিতাবাড়ীতে সোহাগপুরে মুক্তিযুদ্ধে শহীদদের পতœীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে জেলা পুলিশের পক্ষ থেকে বিধবাপল্লীতে এ সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য ১৯৭১ সালের ২৫ জুলাই সোহাগপুর গ্রামে পাকবাহিনী হামলা চালিয়ে ১৮৭ জন নিরীহ গ্রাম বাসীকে হত্যা করে। বিধবা হন ৬৭ জন মহিলা। সেই থেকে গ্রামটি বিধবাপল্লী হিসেবে পরিচিত। বর্তমানে ৩০ জন শহীদ পতœী বেঁচে আছেন। ইতোমধ্যে ১২ জন বিধবাকে বীরাঙ্গনা হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। সরকারি ভাবে প্রত্যেক পরিবারের জন্য একটি করে হাফবিল্ডিং নির্মাণ করে দেয়া হয়েছে। ওই বিধবাপল্লীতে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ হতে একটি প্রাইমারি বিদ্যালয় নির্মাণ করে দেয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে বৃক্ষরোপন করা হয়েছে।

সোমবার জেলা পুলিশ বিধবাদের মাঝে ইফতার সামগ্রী হিসেবে এক কেজি খেজুর,দুই কেজি মুড়ি,পাঁচ কেজি চাউল, পাঁচ কেজি আটা, তিন কেজি ছোলা, দুই কেজি ডাল, ৪০০ গ্রাম গুড়া দুধ, এক লিটার সয়াবিন তৈল, দুই কেজি চিনি, ৫০০ গ্রাম লবন ও খাবার স্যালাইন বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার (এসপি) কাজী আশরাফুল আজীম, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) মো.জাহাঙ্গীর আলম, নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের সহ অন্যান্য পুলিশ কর্মকর্তা বৃন্দ।