সারা জেলায় এসডিজি বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

 

ঝিনাইগাতীতে এসডিজি বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

শেরপুরের ঝিনাইগাতীতে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক এক কর্মশালা সোমবার বিকালে উপজেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) নিরঞ্জন দেবনাথ।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘গভর্ন্যান্স ইনোভেশন ইউনিট’-এর ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন’ প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন ৩৯টি সূচকের পাশাপাশি স্থানীয় চাহিদার ভিত্তিতে অতিরিক্ত আরেকটি সূচক চিহ্নিত করার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।
ইউএনও রুবেল মাহমুদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন শেরপুরের অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) জন কেনেডি জাম্বিল, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম সহ অনেকেই । কর্মশালায় সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার ৮০জন মানুষ অংশগ্রহণে আটটি গ্রুপে বিভক্ত হয়ে গুরুত্বপূর্ণ দিকগুলো তুলে ধরেন ।

নকলায় এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা

২৪ জুন সোমবার শেরপুরের নকলা উপজেলা হল রুমে ১১টার সময় গভর্নেন্স ইনোভেশন ইউনিট এর তত্ত্বাবধানে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) এ.এইচ.এম লোকমান কর্মশালায় বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুন, উপজেলা চেয়ারম্যান এ.কে.এম মাহবুবুল আলম, নকলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোস্তফিজুর রহমান ও সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ কর্মশালায় বক্তব্য রাখেন। এছাড়াও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সহ পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, শিক্ষক ও সাংবাদিক প্রশিক্ষনার্থী হিসেবে এ কর্মশালায় অংশ গ্রহণ করে ছিলেন।

 

শেরপুরে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ঠ বাস্তবায়নে জনপ্রশাসনের দক্ষতাবৃদ্ধি করতে শেরপুরের পাঁচ উপজেলায় দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় এবং প্রতিটি উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
এ কর্মশালায় প্রতিটি উপজেলায় ৮টি গ্রুপে সরকারী-বেসরকারী দপ্তর প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীসহ ৮০ জন করে অংশগ্রহণ করেন। কর্মশালায় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ও এসডিজি বাস্তবায়নে করণীয়, বাঁধা ও উত্তরনের উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন আয়োজক ও অংশগ্রহণকারীরা।