সাংবাদিক ফাগুন হত্যাকারীদের শাস্তির দাবিতে শেরপুরে মানববন্ধন

অনলাইন নিউজ পোর্টাল প্রিয় ডটকমের সাবেক সহ-সম্পাদক তরুণ সাংবাদিক এহসান রেজা ফাগুনের হত্যার রহস্য উদঘাটন এবং হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শেরপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা।

শেরপুর প্রেস ক্লাবের আয়োজনে আজ শনিবার দুপুরে শহরের রঘুনাথ বাজার থানা মোড়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন নিহতের বাবা সাংবাদিক কাকন রেজা, স্থানীয় সাংবাদিক, মানবাধিকার কর্মী ও বিভিন্ন পর্যায়ের সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় শেরপুর প্রেস ক্লাবের সভাপতি শরিফুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে অংশগ্রহণকারীরা দ্রুত সময়ের মধ্যে তরুণ সাংবাদিক ফাগুনের হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ সময় পাঁচ দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে জেলার বিভিন্ন উপজেলা ও জেলা সদরে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ।

মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার ও জেলা জাসদ সভাপতি মনিরুল ইসলাম লিটন, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়া, জেলা মহিলা পরিষদের সভানেত্রী জয়শ্রী নাগ লক্ষ্মী, খেলাঘর জেলা কমিটির সভপাতি ইমাম হোসেন ঠান্ডু, কৃষিবিদ আল ফারুক ডিউন, জেলা উদীচী সভাপতি তপন সারোয়ার। এ ছাড়া জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ, শিক্ষাবিদ অধ্যাপক শিব সংকর কারুয়া, কবি তালাত মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, গত ২১ মে দুর্বৃত্তের হাতে নিহত হন তরুণ সাংবাদিক এহসান রেজা ফাগুন। জামালপুর সদর উপজেলার নান্দিনা রানাগাছা এলাকায় রেললাইনের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে রেলওয়ে পুলিশ।