শ্রীবরদীতে কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহে লটারি অনুষ্ঠিত

শেরপুরের শ্রীবরদীতে সরাসরি প্রান্তিক কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহের লক্ষে উন্মক্ত লটারী অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদে এ উন্মক্ত লটারি অনুষ্ঠিত হয়। এবার শ্রীবরদী উপজেলায় ১ হাজার ১শ ৫৬ জন কৃষকের কাছ থেকে ২ হাজার ৩ শত ১৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।
জানা যায়, চলতি বোরো মৌসুমে কৃষকদের কাছ থেকে মোট ২ হাজার ৩ শত ১৩ মেট্রিক টন ধান সংগ্রহের বিপরীতে শ্রীবরদী উপজেলায় ১০টি ইউনিয়নের ৩০টি ব্লক ও একটি পৌরসভা থেকে উন্মক্ত লটারি মাধ্যমে ১ হাজার ১শত ৫৬ জন কৃষক বাছাই করা হবে। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে বোরো ধান সংগ্রহের লক্ষে লটারি উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়ুন দিলদার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা সোহানা বিলকিস, খাদ্যগুদাম কর্মকর্তা আশরাফুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আবু জাফর, জেলা কৃষকলীগ সভাপতি আব্দুল কাদের, আ’লীগ নেতা আমিরুল ইসলাম সহ প্রান্তিক কৃষকরা।
উল্লেখ্য, উপজেলায় ১ হাজার ১ শত ৫৬ জন কৃষকের মধ্যে পৌরসভায় ৯৬ জন, ইউনিয়ন পর্যায়ে সিংগবরুণায় ১০৬ জন, রানীশিমুলে ১১০ জন, কাকিলাকুড়ায় ১০৪ জন, তাতিহাটিতে ১০৪ জন, গোশাইপুরে ১০৬ জন, শ্রীবরদী সদরে ১০২ জন, ভেলুয়ায় ১০৮ জন, খড়িয়াকাজির চরে ১১০জন, কুড়িকাহনিয়ায় ১০৭ জন এবং গড়জরিপা থেকে ১০৭ জন কৃষক উন্মক্ত লটারির মাধ্যমে নির্বাচিত হবে। পত্যেকে কৃষকের বিপরীতে ২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

SHARE