শেরপুর সদর উপজেলায় কাল ইভিএমে ভোট, সকল প্রস্তুতি সম্পন্ন, কেন্দ্রে পৌঁছেছে সামগ্রী

ভোটের সামগ্রী ট্রাকে তোলা হচ্ছে।

 

রাত পোহালেই শেরপুর সদর উপজেলা নির্বাচন। এবারের নির্বাচন হচ্ছে ইভিএমে। সন্ধ্যার মধ্যে সকল কেন্দ্রে পৌঁছে গেছে ইভিএমসহ আনুষাঙ্গিক সরঞ্জামাদি। দুপুর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর প্রহরায় কেন্দ্রে পৌঁঁছানোর প্রক্রিয়া চলে।

সকাল থেকে শেরপুর সদর উপজেলার ১৪০টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। প্রতিটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ চলবে। ইভিএম মেশিনের কোন কারিগরি ত্রুটি দেখা দিলে তা নিরসনের জন্য দুই জন করে সেনা সদস্য নিয়োগ করা হয়েছে প্রতিটি কেন্দ্রে।

এছাড়া আইনশৃঙ্খলা রক্ষায় ২০জন নির্বাহি ম্যাজিস্ট্রেট ১ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, ৬ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি মোবাইল টিম এবং ৯৮২ জন সশস্ত্র পুলিশ ও আনসার মোতায়ত থাকবে এমনটাই জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি ও দুই স্বতন্ত্র প্রার্থী সহ মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। ভোট উপলক্ষে নির্বাচন কমিশন ১৪ অক্টোবর শেরপুর সদর উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করেছে।