শেরপুর পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছে বর্তমান মেয়র লিটন, অপর অংশের বিক্ষোভ

শেরপুর পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়নকে কেন্দ্র করে বিক্ষুব্ধ একটি অংশ বুধবার রাতে জেলা শহরে বিক্ষোভ মিছিল করে। এ সময় শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আতংকে দোকানপাট বন্ধ হয়ে যায়।
আগামী ১৪ ফেব্রুয়ারি শেরপুর পৌরসভার অনুষ্ঠিতব্য নির্বাচনে পুনর্বার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। অথচ প্রার্থী নির্ধারণে দলের তৃণমূলের ভোটে প্রথম হয়েছিলেন জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আনিছুর রহমান। দ্বিতীয় হয়েছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হাসান উৎপল। তৃতীয় হন বর্তমান মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। কিন্তু বুধবার কেন্দ্রীয় ভাবে নিশ্চিত করা হয় গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের মনোনয়ন।
রাতে এই খবর ছড়িয়ে পড়ার পরপরই তৃণমূলে নির্বাচিত আনিছুর রহমানের সমর্থকরা শহরে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষুব্ধ নেতাকর্মীরা আনিছুর রহমানকে মনোয়ন প্রদানের দাবি জানান।
মিছিল চলাকালীন সময়ে শহরের কতিপয় দোকানপাট ও যানবাহনে হামলা ও ভাংচুরের চেষ্টা চলে। ফলে শহরে উত্তেজনা ও আতংক ছড়িয়ে পড়ে। দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শহরে পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।
শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

SHARE