শেরপুরে ৩ উপজেলায় সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন ঝিনাইগাতীতে, প্রস্তুতি সম্পন্ন

 

৩য় ধাপের উপজেলা নির্বাচনে শেরপুর জেলায় ঝিনাইগাতী, শ্রীবরদী ও নালিতাবাড়ী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ নির্বাচন হচ্ছে ঝিনাইগাতী উপজেলায়। এখানে ক্ষমতাশীন দলের প্রার্থী ছাড়াও দলীয় ব্যক্তিরা স্বতন্ত্র হিসাবে নির্বাচন করছেন। প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন বিএনপি থেকে নির্বাচিত বর্তমান উপজেলা চেয়ারম্যানও। রাত পোহালে ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন হলেও শংকা রয়ে গেছে এই নির্বাচনকে ঘিরে।

ঝিনাইগাতীতে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন নৌকার প্রার্থী এএমএম আব্দুল্লাহ হেল ওয়ারেজ নাইম। বিপরীতে উপজেলা যুবলীগ আহ্বায়ক আবুল কালাম আজাদ ও ছাত্রলীগের সাবেক সভাপতি ফারুক আহমেদ স্বতন্ত্র হিসাবে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। রয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আমিনুল ইসলাম বাদশা। দল নির্বাচনে না আসায় তিনি নির্বাচন করছেন স্বতন্ত্র প্রার্থী হিসাবে। সুতরাং কাল এই উপজেলাতেই সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভোট হবার সম্ভাবনা রয়েছে।

নির্বাচনের দিন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন নির্বাচনী শৃংখলা রক্ষার দায়িত্বে। থাকবেন পুলিশ, র‌্যাব, আনসার ও ভিডিপি’র ৬৩৬ জন সদস্য। সাথে ২ প্লাটুন বিজিবি সদস্যও থাকবেন স্ট্রাইকিং ফোর্স হিসাবে।

এদিকে ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জামসহ নির্বাচনী কর্মকর্তা পৌঁছতে শুরু করেছেন।