শেরপুরে ২ দিনে করোনায় মারা গেছেন ৩ জন, শনাক্তের হার কমছে

শেরপুরে ২ দিনে মারা গেছেন ৩ জন করোনা আক্রান্ত রোগী। শুক্রবার সকালে ১ জন ও বৃহস্পতিবার ২ জন মারা যান। ৩ জনই করোনা আক্রান্ত ও শেরপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বলে নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ জনে।

শেরপুরের সিভিল সার্জন ডা. আনোয়ারুর রউফ জানিয়েছেন, গত বৃহস্পতিবার শেরপুর জেলা হাসপাতালের কোভিড ওয়ার্ডে চিকিৎসাধীন শেরপুর পৌর এলাকার সাবিত্রী চক্রবর্তী (৮৫) ও শ্রীবরদী উপজেলার ফতেহপুর গ্রামের মুজিবর রহমান (৬০) নামে দুজন করোনা আক্রান্ত মৃত্যুবরণ করেন। শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শেরপুর পৌর এলাকার গৌরীপুরের বাদল মিয়া (৫২)। এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৫ জনে।
এদিকে স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে দেখা গেছে গত সপ্তাহের চেয়ে বর্তমানে শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। গতকাল বৃহস্পতিবার রাতে স্বাস্থ্য বিভাগের তথ্যে দেখা গেছে নতুন করে শনাক্ত আক্রান্ত হয়েছেন ৭১ জন। এর মধ্যে জেলা সদরে রয়েছেন ২৮ জন।
এ হিসেবে জেলা সদরে আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে উপজেলাগুলিতে। বিশেষ করে শ্রীবরদী ও নালিতাবাড়ী উপজেলায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।
এদিকে জেলায় প্রশাসনের পক্ষ থেকে গরুর হাট নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। বিভিন্ন জায়গায় অনুমোদনহীর গরুর হাট যেন না বসে এবং অনুমোদিত গরুর হাটে যেন স্বাস্থ্যবিধি মেনে চলা হয় তার চেষ্টা করছে প্রশাসন।
বৃহস্পতিবার নকলা উপজেলায় গরুর হাট ইজারাদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এর আগেই ঝিনাইগাতী উপজেলার কালীবাড়ি গরুর হাটেও ইজারাদারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

SHARE