শেরপুরে নালিতাবাড়ীতে স্কুল ছাত্র অমি হত্যার প্রতিবাদে মানববন্ধন

 

শেরপুরের নালিতাবাড়ীতে স্কুল ছাত্র অমির হত্যাকারীদের বিচার দাবি ও হত্যাকান্ডের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে নালিতাবাড়ী উপজেলা শহরের উপজেলা পরিষদ গেইট সংলগ্ন প্রধান সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। নালিতাবাড়ী সচেতন নাগরিক সমাজ নামে সংগঠন এই মানববন্ধনের উদ্যোগ নেয়।

মানববন্ধনে নাগরিক সমাজের উদ্যোক্তা গোলাম ফারুকসহ অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নিহত অমি’র মা আঞ্জুমান আরা খান ঝর্ণা, মামা লতিফুল ইসলাম বকুল, খালু আশরাফ আলী, গণমাধ্যমকর্মী সামেদুল ইসলাম তালুকদার, আব্দুল মান্নান, নিহত অমির শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক হুমায়ুন কবির, ব্যবসায়ীদের নেতা মোকছেদ আলী বেগসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন। মানববন্ধনে বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ ২ নভেম্বও শনিবার বিকালে খেলতে গিয়ে স্থানীয় শাহীন স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র ও স্থানীয় আব্দুর রউফ খানের ছেলে আকিব ইসলাম খান অমি। ৬ নভেম্বর বুধবার বাড়ির পার্শ্বেও একটি ধানক্ষেত থেকে মাটিচাপা বস্তাবন্দী অবস্থায় অর্ধগলিত অমির লাশ উদ্ধার কওে পুলিশ।

ধারণা করা হচ্ছে পূর্বশত্রুতার জের ও মুক্তিপন আদায়ের জন্যেই অমিকে অপহরণ ও পরে হত্যা করা হয়। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে ইতোমধ্যে ১০ জনকে গ্রেপ্তার করেছে।