শেরপুরে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে রাস্তায় জীবানুনাশক ছিটাচ্ছে পৌর কর্তৃপক্ষ, চলছে পুলিশের জনাসমাগম রোধ কার্যক্রম

শেরপুর জেলা শহরের রাস্তাকে জীবানুমুক্ত করতে জীবানুনাশক ছিটানোর কার্যক্রম শুরু করেছে শেরপুর পৌরসভা। বুধবার দুপুর থেকে ৩টি লড়িতে স্থানীয় প্রযুক্তিতে জীবানুনাশক ছড়ানোর ব্যবস্থা করেছে শেরপুর পৌরসভা।

জীবানুনাশক ছিটানোর এই কার্যক্রমে শুরুর সময় পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সিভিল সার্জন একেএম আনোয়ারুল রউফ, ডা. মোবারক হোসেন উপস্থিত ছিলেন।

পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া জানান, পৌরসভার চলাচলের প্রধান রাস্তাগুলো থেকে পর্যায়ক্রমে সব রাস্তাতেই জীবানুনাশক ছিটানো হবে।

এদিকে রাস্তাঘাটে এবং মার্কেটগুলোতে জনসমাগম বন্ধ করতে মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। বুধবার দুপুরে শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলামের নেতৃত্বে জেলা শহরের বিভিন্ন জায়গা থেকে লোকজন সরিয়ে দেয় পুলিশ সদস্যরা।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, বারবার জানানো সত্বেও লোকসমাগম কমানো যাচ্ছিল না বলেই এই পদক্ষেপ নিতে হয়েছে। যেখানেই জটলা দেখা গেছে সেখানেই পুলিশ তাদের বাড়ি ফেরত পাঠিয়েছে। স্বাস্থ্য ঝুঁকি নিয়ন্ত্রণে পুলিশের এই ব্যবস্থা চালু থাকবে।

এদিকে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরোজ আল মামুন জেলার ১৪টি ইউনিয়নের চেয়ারম্যানদের কাছে মাস্ক তুলে দেন।