শেরপুরের শ্রীবরদীতে গৃহকর্মীক নির্যাতনের অভিযোগে আওয়ামী লীগ নেতার স্ত্রী আটক

শিশু গৃহকর্মী নির্যাতনের অভিযোগে শেরপুরের শ্রীবরদী উপজেলার এক আওয়ামী লীগ নেতার স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার ভোর রাতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহসান হাবিব শাকিলের স্ত্রী রুমানা জামান ঝুমুরকে (৩৫) কে আটক করে পুলিশ।
নির্যাতিত গৃহকর্মী সাদিয়া পারভীন (১০) কে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শেরপুর জেলা হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।
শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন তালুকদার জানান, শ্রীবরদীর সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসেন খোকার ছেলে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আহসান হাবিব শাকিল তার স্ত্রী সন্তান নিয়ে শহরের বীথি টাওয়ারের ৬ তলায় ভাড়া থাকতেন। পৌর শহরের মুন্সীপাড়া এলাকার সাইফুল ইসলামের শিশু কন্যা সাদিয়া পারভীন দেড় বছর যাবত তাদের বাসায় গৃহকর্মীর কাজ করতো। শাকিলের স্ত্রী ও শাকিল মিলে প্রায়ই সাদিয়ার উপর নানা অজুহাতে নির্যাতন চালাতো। বিভিন্ন সময় নির্যাতনে অসুস্থ হয়ে পরলে সাদিয়াকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করানো হয়েছে। কিন্তু শুক্রবার নির্যাতনের মাত্রা বেশি হলে শিশু সাদিয়া মারাত্মক আহত হয়। এ অবস্থায় খবর পেয়ে পুলিশ সাদিয়াকে উদ্ধার করে। সাথে শাকিলের স্ত্রী ঝুমুরকে গ্রেপ্তার করা হয়।
এদিকে শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জুলফিকার সাইফ জানান, শিশুটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তবে মাথা, কপাল ও যৌনাঙ্গে গুরুতর আঘাত রয়েছে। শিশুটিকে তাই শেরপুর জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে শিশুটির পিতা সাইফুল ইসলাম বাদি হয়ে শ্রীবরদী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন।

 

 

SHARE