ময়মনসিংহে মাইক্রোবাস খাদে পড়ে নিহত ৮

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে শিশুসহ ৮জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ছয়জন। মঙ্গলবার সকাল পৌঁনে ৮টার দিকে ফুলপুর-শেরপুর সড়কের বাশাটি নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- শামশুল হক (৬৫), নবী হোসেন (৩০), নিলুয়ারা বেগম (৫৫), রিপা খাতুন (৩০), রেজিয়া খাতুন (৫৩), পারুল আক্তার (৫০), বেগম (৩০), বুলবুলি আক্তার (৭)। জীবিত উদ্ধারকৃতদের মতে, তাদের বাড়ি ভালুকা ও গফরগাও এলাকায় বলে জানা গেছে। তারা সকলে আত্বীয় বাড়িতে একটি জানাযায় অংশ নিতে মঙ্গলবার সকালে শেরপুরের নালিতাবাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন।
জানা গেছে, মাইক্রোবাসটি ময়মনসিংহের ভালুকা থেকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় যাচ্ছিল। পথে ফুলপুরের বাশাতি নামক স্থানে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই আটজন নিহত হয়।

নিহতদের মধ্যে এক শিশু, পাঁচ নারী ও দুই পুরুষ রয়েছেন। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজ শুরু করে ফায়ার সার্ভিস।
ফুলপুর থানার ওসি ইমারাত হোসেন গাজী জানান, তাৎক্ষণিকভাবে হতাহতদের নামপরিচয় জানা যায়নি। ঘটনাস্থলে উদ্ধারে কাজ চলছে। আহত ছয়জনকে স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে।
ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী জানান, মঙ্গলবার ভোরে ভালুকা থেকে একটি মাইক্রোবাস নালিতাবাড়ির উদ্দেশ্যে রওনা দিলে সকাল সাড়ে ৭টারদিকে ফুলপুর-শেরপুর সড়কের বাশাটি নামকস্থানে এলে মাইক্রেবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়। এ সময় পানিতে ডুবে ও শ্বাসরুদ্ধ হয়ে ৮ জন নিহত হয়। খবর পেয়ে পুলিশ ও ফুলপুর ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহায়তায় নিহত আটজনের লাশ উদ্ধার করে। এছাড়া ৬জনকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।