পাকিস্তানের মাদ্রাসায় শক্তিশালী বোমা হামলায় নিহত ৭, আহত ১০৯

পাকিস্তানের পেশওয়ারের একটি মাদ্রাসায় শক্তিশালী বোমা হামলা হয়েছে। এতে নিহত হয়েছে শিক্ষার্থীসহ কমপক্ষে ৭জন। আহত হয়েছে আরো অন্তত ১০৯ জন। আশঙ্কা করা হচ্ছে মৃতের সংখ্যা আরো বাড়বে। দেশটির পুলিশ ও স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে বলা হয়, স্পিন জামাত মসজিদে মঙ্গলবার স্থানীয় সময় ৮টা ৩০ এর সময় ওই বোমাটি বিস্ফোরিত হয়। এটি মাদ্রাসা হিসেবেও ব্যবহৃত হত। পেশওয়ারের পুলিশ প্রধান মুহাম্মদ আলি খান সাংবাদিকদের জানান, শিক্ষার্থীরা কোরান পড়ছিল। সেসময়ই বিস্ফোরণটি ঘটে।

প্রাথমিক তদন্তে দেখা গেছে প্রায় ৬ কেজি ওজনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছে। হামলাকারী ব্যাগে করে এটি এনে রাখে এখানে। হামলায় স্থাপনারও ভয়াবহ ক্ষতি হয়েছে।

পাকিস্তানে প্রায়ই ইসলামপন্থী জঙ্গি গোষ্ঠীগুলোর হামলার ঘটনা ঘটে। মতাদর্শজনিত নানা ভিন্নতার কারণে প্রায়শই তাদেরকে মসজিদকে টার্গেট করতে দেখা যায়। সর্বশেষ এ হামলার ধরণ দেখে ধারণা করা হচ্ছে স্থানীয় জঙ্গি সংগঠনগুলোই এর সঙ্গে জড়িত। তবে এখনো কোনো সংগঠন এর দায় স্বীকার করেনি। জড়িতদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে পাকিস্তান পুলিশ। হতাতদের খোঁজ নিতে হাসপাতাল পরিদর্শন গেছেন খাইবারের স্বাস্থ্যমন্ত্রী তাইমুর সালিম। শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খানসহ দেশটির বিরোধী নেতারাও।

SHARE