নালিতাবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ প্রণোদনার বীজ ও সার বিতরণ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ২০২০-২১ অর্থ বছরের উফশী াাউশ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

সোমবার (১৩এপ্রিল) সকাল ১১টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পৌর শহরের তারাগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখেএ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন সদ্য যোগদানকৃত উপজেলা কৃষি অফিসার মো আলমগীর কবীর,উপসহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মো ফারুক হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা মিলন মিয়া, আকাব্বর হোসেম, মতিউর রহমান প্রমুখ্য।

এ দিন নালিতাবাড়ী উপজেলার ৮ ইউনিয়নের ৬৬০ জন কৃষকের মাঝে জন প্রতি উফশী আউশ বীজ ৫ কেজি, ডিএপি সার ২০ কেজি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবীর জানান, প্রাণঘাতি করোনা পরিস্থিতিতে কৃষকের পাশে তাদের সহযোগিতা থাকবে সব সময়। অধিক খাদ্য উৎপাদনে কৃষকদের উদ্বুদ্ধ করে খাদ্যের চাহিদা পূরণে কৃষি কর্মকর্তাদের ব্যাপক ভূমিকা রয়েছে বলেও তিনি জানান।আর কয়েকদিন পরেই উপজেলার অপেক্ষাকৃত উঁচু জমিতে শুরু হবে আউশ ধান আবাদ। তাই কৃষকের আউশ ধান আবাদে উপজেলায় লক্ষ্যমাত্রার চেয়ে দিগুন উৎপাদনের জন্য তিনি ব্যক্তিগত ও সরকারীভাবে কৃষকদের পাশে থেকে কৃষি পরার্মশমহ সকল প্রকার সহযোগিতার কথা তিনি কৃষকদের জানান।

SHARE