নার্স-চিকিৎসকদের পিপিই দিলেন কুসুম শিকদার

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বাংলাদেশেও এরইমধ্যে অনেকেই সংক্রমিত হয়েছেন। কয়েকজন মারাও গেছেন। এমন অবস্থায় এ ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ডিএসসি) চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় পার্সোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) দিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী কুসুম শিকদার।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার পক্ষে পিপিই পৌঁছে দেন সাজ্জাদ হোসেন ও রশিদ। যা গ্রহণ করেন ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন। এছাড়া এ সময় ছিলেন চিকিৎসক ও নার্সদের মধ্য থেকে একজন প্রতিনিধি। কুসুম শিকদার বলেন, করোনাভাইরাসের ভয়াবহ থাবায় কাঁপছে পুরো বিশ্ব। বর্তমান পরিস্থিতিতে চিকিৎসক ও নার্সদের পর্যাপ্ত সুরক্ষা প্রয়োজন।  এই সংকটময় অবস্থায় রোগীর সেবা দিচ্ছেন তারা।

সরকার চিকিৎসকদের নিয়মিত পিপিই দিচ্ছেন, কিন্তু এগুলোতো ওয়ান টাইম ইউজ করার জন্য। ফলে প্রতিদিনই নতুন পিপিই দরকার পড়ছেই। সেই ভাবনা থেকেই আমার সামর্থ অনুযায়ি চিকিৎসাসেবায় নিয়োজিতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। চিকিৎসক ও নার্সদের সুরক্ষার পাশাপাশি করোনার কারণে বিপর্যস্ত অসচ্ছল মানুষের কথাও ভাবছেন এই অভিনেত্রী। জানালেন, করোনাভাইরাস বিস্তার রোধে বন্ধ করে দেয়া হয়েছে সবকিছু। জনজীবনে এই স্থবিরতায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছেন নিম্ন আয়ের মানুষ। সামনের দিনে সামর্থানুযায়ি তাদের পাশেও দাঁড়াতে চাই।

SHARE