নকলায় অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান

শেরপুরের নকলা উপজেলার বিভিন্ন বাজারে অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। রবিবার সকালে উপজেলার উরফা ইউনিয়নের রানীশিমুল এলাকার দরপট বাজার ও বানেশ্বরদী ইউনিয়নের মোজার বাজারে স্থাপিত অবৈধ স্থাপনা এবং নকলা ইউনিয়নের উত্তর নকলা এলাকায় অবৈধ ভাবে দখল করা আবাদী জমি দখল মুক্ত করতে জেলা প্রশাসনের অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী মেজিষ্ট্রেট তাহমিনা তারিন।

রোববার সকালে পর্যায়ক্রমে রানীশিমুল এলাকার দরপট বাজার, বানেশ্বরদী ইউনিয়নের মোজার বাজার ও নকলা ইউনিয়নের উত্তর নকলায় দখল মুক্ত করতে এ অভিযান পরিচালনা করেন প্রশাসন। এসময় দুই বাজারের সরকারি ভুমির উপরে স্থাপিত সকল অবৈধ স্থাপনা ভেঙে দেয়া হয় এবং উত্তর নকলায় আবাদী জমিতে অবৈধ দখলদারদের জমির আইল ভেঙ্গে দিয়ে তা দখল মুক্ত ঘোষণা করা হয়।

এসময় উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার মামুন হোসেন, নকলা সদর ভুমি অফিসের উপসহকারী কর্মকর্তা মো. হযরত আলী, গনপদ্দী ভুমি অফিসের উপসহকারী কর্মকর্তা মো. মোকসেদ আলী, সায়রাত সহকারী মোকলেছুর রহমান, তজি সহকারী মোর্শেদুল আলম, সার্টিফিকেট প্রেসকারক রাসেল মিয়াসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী মেজিষ্ট্রেট তাহমিনা তারিন জানান, রোববার তিন ইউনিয়নের দুটি বাজার ও একটি আবাদী জমির অবৈধ দখল উচ্ছেদ করা হয়। দরপট বাজারের সরকারি ২৮ শতাংশ জমির মধ্যে ৪ শতাংশ জমির উপর স্থাপিত অন্তত ১০ টি অবৈধ দোকান, মোজার বাজারের ৫০ শতাংশ জমির মধ্যে ৮ শতাংশ জমির উপর স্থাপিত অন্তত ২০ টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। 

SHARE