নকলার পৌর মেয়রের উপর হামলার অভিযোগে সংবাদ সম্মেলন

 

নকলা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হাফিজুর রহমান লিটনের ওপর হামলার অভিযোগে রবিবার রাতে প্রতিবাদ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগ।

রাত ১১ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, রবিবার সন্ধা ৬টা ৩০ মিনিটের সময় পৌরসভার অফিস থেকে বের হয়ে আসার সময় পৌরসভার ফটকেই মেয়র হাফিজুর রহমান লিটনকে সদ্য নির্বাচিত উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিনের ভাইয়ের নেতৃত্বে কতিপয় দুর্বৃত্ত প্রাণনাশের উদ্দেশ্যে হামলা করে।

এঘটনার প্রতিবাদে রাতে নকলা শহরে আওয়ামী লীগের একটি প্রতিবাদ মিছিল এবং পরবর্তীতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের পরাজিত প্রার্থী মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ এবং আক্রান্ত পৌর মেয়র হাফিজুর রহমান লিটন।

এ বিষয়ে নকলা থানায় এজহার দায়েরের প্রস্তুতি চলছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি আব্দুল খালেক, ফেরদৌস রহমান জুয়েল ও খোরশেদ আলম, যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক আলতাব আলী ও যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল প্রমুখ।

সংবাদ সম্মেলনে মেয়রের উপর হামলার তীব্র প্রতিবাদ ও অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের দাবী জানানো হয়। অপর দিকে নকলা পৌর সভার কাউন্সিল ছায়েদুর রহমান সংবাদ কর্মীদের জানান, পৌর মেয়রের উপর হামলার বিচার না হওয়া পর্যন্ত নকলা পৌর সভার সকল দাপ্তরিক কাজ বন্ধ থাকবে।