দুই কোটি টাকায় টাইগারদের নতুন জার্সি

করোনাভাইরাসের পর এই প্রথম বিদেশ সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডে সিরিজ খেলার জন্য মঙ্গলবার দেশ ছাড়বে টাইগার ক্রিকেটাররা। তার আগে তামিম ইকবালদের নতুন জার্সি প্রকাশ করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিউজিল্যান্ড সফরে টিম স্পন্সর হিসেবে থাকছে ‘ইভ্যালি’ এবং টিম কিটস পার্টনার হয়েছে ‘ই-ফুড’। দুই কোটি টাকায় টাইগারদের টিম স্পন্সরশীপ কিনেছে ই-কমার্স প্রতিষ্ঠানটি।

মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে স্পন্সর ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইভ্যালির চেয়ারম্যান শামিমা নাসরিন, এমডি মোহাম্মদ রাসেল, মার্কেটিং হেড আরিফ আর হোসাইন। বিসিবির পক্ষে স্পন্সরশীপ চুক্তির ঘোষণা দেন বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে এটাই প্রথম কাজ নয় ইভ্যালির। এর আগে বিপিএলে বিসিবির সঙ্গে যুক্ত ছিল তারা। নতুন স্পন্সরের জার্সিতে সোমবার ফটোশুটও করেন নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত দলে থাকা ক্রিকেটাররা।
২০১৯ বিশ্বকাপের পর থেকে স্থায়ী কোনো স্পন্সর নেই বাংলাদেশ ক্রিকেট দলের।

ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের স্পন্সর ছিল মাল্টিন্যাশনাল কোম্পানি ইউনিলিভার। এরপর থেকে টাইগারদের জার্সিতে কখনো আকাশ, কখনো আবার স্পন্সরহীন দেখা গিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে বেক্সিমকোর স্পন্সরকৃত জার্সি পড়ে খেলেছে বাংলাদেশ।

ক্রিকেটারদের করোনা পরীক্ষার আনুষ্ঠানিকতা শেষ হয় ২০শে ফেব্রুয়ারি। আগামীকাল (মঙ্গলবার) নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে টাইগাররা। সেখানে বিশ্বকাপ সুপার লীগের অধীনে তিনটি ওয়ানডে এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানেড ২০শে মার্চ। ২৩শে মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় এবং ওয়েলিরংটনে ২৬শে মার্চ তৃতীয় ও শেষ ওয়ানডে। ২৮শে মার্চ হ্যামিল্টনে সিরিজের প্রথম টি- টোয়েন্টি সিরিজ। পরের দুটি টি-টোয়েন্টি ৩০শে মার্চ নেপিয়ারে এবং ১লা এপ্রিল অকল্যান্ডে।

SHARE