গেইলে পাঁচে পাঁচ পাঞ্জাবের

ত্রয়োদশ আইপিএলে ক্রিস গেইলের দ্বিতীয় ফিফটি ও মনদীপ সিংয়ের অপরাজিত ৬৬ রানের দুর্দান্ত ইনিংসে প্লে-অফের সম্ভাবনা আরো উজ্জ্বল হলো কিংস ইলেভেন পাঞ্জাবের। ১২ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট তাদের। সোমবার রাতে পাঞ্জাবের কাছে ৮ উইকেটে হারা কলকাতা নাইট রাইডার্সের পয়েন্টও ১২। রানরেটে এগিয়ে চারে পাঞ্জাব। এখনো আইপিএল শিরোপার স্বাদ না পাওয়া পাঞ্জাবের শুরুটা ভালো না হলেও ‘গেইল ইফেক্টে’ ঘুরে দাঁড়িয়েছে লোকেশ রাহুলের দল। স্বঘোষিত ‘ইউনিভার্স বস’ পাঁচ ম্যাচে নেমেছেন। যার সবকটিতেই জিতেছে পাঞ্জাব।

শারজার মন্থর উইকেটে ১৫০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৭ রানের মাথায় অধিনায়ক লোকেশ রাহুলকে (২৫ বলে ২৮ রান) হারায় পাঞ্জাব। দ্বিতীয় উইকেট জুটিতে ঝোড়ো ব্যাটিংয়ে কলকাতাকে ম্যাচ থেকে ছিটকে দেন মনদীপ সিং ও ক্রিস গেইল।

২৫ বলে ফিফটি তুলে নেয়ার পর গেইল ফেরেন দলের জয় প্রায় নিশ্চিত করেই। দলের জয় থেকে ৩ রান দূরে ফেরার আগে গেইল ৫ ছক্কা ও ২ বাউন্ডারিতে করেন ২৯ বলে ৫১ রান। মনদীপ সিং করেন ৫৬ বলে অপরাজিত ৬৬ রান।

প্রথমে ব্যাট করে কলকাতা ৯ উইকেটে ১৪৯ রান করতে পেরেছে অধিনায়ক এউইন মরগান (২৫ বলে ৪০ রান) ও শুভমন গিলের (৪৫ বলে ৫৭ রান) কল্যাণে। ১০ রানে ৩ উইকেট হারানো কলকাতার স্কোরবোর্ডে সম্মানজনক রান আসে চতুর্থ উইকেটে মরগান-শুভমনের ৮১ রানের জুটিতে। শেষ দিকে ১৩ বলে ২৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন লকি ফার্গুসন। মোহাম্মদ শামি নেন ৩ উইকেট।

SHARE