কলকাতা শিবিরে করোনার থাবা, ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচ স্থগিত

কড়া স্বাস্থ্যবিধি মেনেও করোনার প্রভাব থেকে বাঁচতে পারলো না ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)। টুর্নামেন্ট শুরুর আগে বেশ কয়েকজন ক্রিকেটার করোনা সংক্রমিত হলেও তার সরাসরি প্রভাব পড়েনি আইপিএলে, টুর্নামেন্ট এগিয়ে গিয়েছে সূচি অনুযায়ী। অবশেষে দ্বিতীয়ার্ধে পা দিয়েই করোনার জন্য থমকে যেতে চলেছে আইপিএলের গতি। কলকাতা নাইট রাইডার্সে দুই ক্রিকেটার করোনা পজিটিভ হয়েছে। যার কারণে নাইটদের সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচটি স্থগিত ঘোষণা করেছে বিসিসিআই।

করোনাভাইরাসের প্রকোপে পর্যদুস্ত গোটাভারত। হাসপাতালগুলোতে অক্সিজেনের ঘাটতিতে মৃত্যুপুরিতে পরিণত হচ্ছে দেশটি। এমন বাজে দশায়ও দোর্দণ্ডপ্রতাপে চলছে আইপিএলের চতুর্দশ আসর।

আসর শুরুর আগে বেশ কয়েকজন দেশি ও বিদেশি ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে টুর্নামেন্ট শুরুর আগে তারা সুস্থ হয়ে ওঠেন। এবার টুর্নামেন্ট চলাকালীনই জৈব সুরক্ষা বলয়ে থাকা দুই ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। ধারণা করা হচ্ছে আক্রান্ত দুজন হলেন কেকেআরের বরুণ চক্রবর্তী ও সন্দ্বীপ ওয়ারিয়র।

আহমেদাবাদে আজ (সোমবার) রাত ৮টায় ব্যাঙ্গালোরের মুখোমুখি হওয়ার কথা ছিল কলকাতার। কিন্তু সেটি পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। যদিও ম্যাচটি স্থগিত করার কোনো আনুষ্ঠানিক কারণ জানানো হয়নি।
স্থগিতাদেশ পাওয়া ম্যাচটি আবার কবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

চলতি আসরে এটি কলকাতা ও ব্যাঙ্গালোরের মধ্যকার দ্বিতীয় লড়াই ছিল। প্রথম ম্যাচে কলকাতা হেরেছিল। সেই ম্যাচের পর থেকেই নাইটদের একাদশে নেই বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

SHARE