করোনা প্রতিরোধে জেডএসআরএমের এম্বুলেন্স কর্মীদের মাস্ক উপহার

করোনায় এখনও অনেকে আক্রান্ত হচ্ছেন আবার অনেকে মারা মারাও যাচ্ছেন। করোনা প্রতিরোধে বিশ্বের বিভিন্ন ধরণের আহ্বান থাকলেও মাস্কের উপর জোর দিয়েছেন সকলেই। দেশের স্বনামধন্য স্টিল রি-রোলিং কোম্পানি জেডএসআরএম এগিয়ে এসেছেন এই প্রতিরোধমূলক কর্মকান্ডে।

করোনা যুদ্ধে সম্মুখযোদ্ধাদের তালিকায় রয়েছেন দেশের স্বল্প শিক্ষিত ও অসহায় এম্বুলেন্স কর্মীরা। তাদের যুদ্ধের হাতিয়ার হিসেবে মাস্কের ভূমিকা অপরিসীম। সেই তাগিদ থেকে ১১ সেপ্টেম্বর শনিবার জেডএসআরএম কর্তৃপক্ষ এম্বুলেন্স কর্মীদের বেসরকারি সংগঠন ঢাকা মহানগর এম্বুলেন্স মালিক সমিতি লিমিটেডের সভাপতি আলমগীর হোসেনের হাতে ১ হাজার ৮০টি কেএন-৯৫ মাস্ক তুলে দিলেন। ঢাকা কলেজগেটে সমিতির অস্থায়ী অফিসে একটি আনুষ্ঠানিকতার মাধ্যমে মাস্ক বিতরণ করে কোম্পানির ভাইস চেয়ারম্যান হাসান এবং পরিচালক সারওয়ার।

হাসান বলেন, করোনায় সারা বিশ্বকে যেভাবে গ্রাস করেছে তার প্রভাব এদেশেও কম নয়। তবে প্রতিরোধের বিকল্প নাই।

সেটাকে মাথায় নিয়েই তাঁদের এমন উদ্যোগ। তিনি সামর্থ্যবানদের এমন উদ্যোগে অংশগ্রহণের জন্য আহ্বান জানান।

এম্বুলেন্স কর্মীদের পক্ষে সমিতির সভাপতি আলমগীর হোসেন বলেন, সরকার তাদের কোন সহযোগিতায় আসে নাই। তবে পেটের তাগিদে হোক বা সেবার প্রশ্নে হোক এম্বুলেন্স কর্মীরা বসে নাই। তারা তাদের জীবনবাজী রেখে শুরু থেকে এখন পর্যন্ত কাজ করে যাচ্ছেন। এ সময় সমিতির অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

যে যার অবস্থান থেকে সবার উচিত এই মহতি কার্যক্রমে সহযোগিতা করা। তিনি জেডএসআরএম কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এম্বুলেন্স কর্মীদের জন্য দোয়া কামনা করেন।

SHARE